COVID Recovered Patient’s Interview

একজন করোনা রোগী। যিনি তার শারীরিক সমস্যার কারণে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় গেলে, ডাক্তার প্রথমে তাকে করোনার টেস্ট করাতে বলে। তার মধ্যে করোনার কোন লক্ষণ বা উপসর্গ না থাকিলেও, টেস্ট করালে তার করোনার রেজাল্ট পজেটিভ আসে। সে অবস্থাতে সে তার নিজ বাসস্থান ভূরুঙ্গামারীতে চলে আসে। ভূরুঙ্গামারীতে ফেরার পর সে ভয়ে বিষয়টি কাউকে জানায়নি। কিন্ত সে ডোনেট ফর ভূরুঙ্গামারীকে প্রথম থেকেই বিষয়টি অবগত করে। পরবর্তীতে কয়েকদিনের মধ্যেই তার শরীরে করোনার বিভিন্ন লক্ষণ, যেমনঃ বুকে ব্যথা, শ্বাসকষ্ট, মুখের স্বাদ ও গন্ধ চলে যাওয়া ইত্যাদি দেখা দেয়। শুরু থেকেই সে ও তার পরিবারকে হোম আইসোলেশনে থাকার পরামর্শ দেয় ডোনেট ফর ভূরুঙ্গামারী। সেই সাথে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় প্রাথমিক অবস্থাতেই তাকে স্বাস্থ্যসেবা প্রদান করে .ডোনেট ফর ভূরুঙ্গামারী। সঠিক ট্রিটমেন্ট পাওয়ার ফলে ১৪ দিনের মধ্যে তার সকল শারীরিক ও মানসিক জটিলতা কেটে যায় এবং সে পুরোপুরি সুস্থ হয়ে যায়। সে ও তার পরিবার যেন সবসময় বাসায় অবস্থান করে, তাই ডোনেট ফর ভূরুঙ্গামারীর স্পেশাল কোভিড টিমের সদস্যরা প্রতিদিন তার খোঁজ নেন এবং জরুরী ঔষধপত্র তার বাসায় পৌঁছে দেন।
 
এভাবেই করোনার প্রায় সকল সিম্পটম থাকা সত্ত্বেও, সঠিক দিকনির্দেশনা এবং প্রাথমিক অবস্থাতেই সঠিক ট্রিটমেন্টের ফলে গত ২ দিন আগে তার ১৪ দিনের আইসোলেশন প্রিয়ডের সমাপ্তি ঘটে এবং সে পুরোপুরি সুস্থ হয়ে যায়।
 
তাই, কারও মাঝে করোনার লক্ষণ বা উপসর্গ প্রকাশ পেলে সাথে সাথেই ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য বিভাগ অথবা ডোনেট ফর ভূরুঙ্গামারীকে অবহিত করুন। আমরা ২৪ ঘন্টাই মাঠ পর্যায়ে ভূরুঙ্গামারী উপজেলা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির সাথে সমন্বয় করে প্রত্যন্ত অঞ্চলগুলোতে জরুরী স্বাস্থ্যসেবা প্রদান করে আসছি।
 
করোনা নিয়ে কাজ করা অত্যন্ত ব্যয়বহুল। তাই আপনাদের সকলের কাছ থেকে আর্থিক সহযোগিতা কামনা করছি।
আর্থিক সহযোগিতা পাঠাতে-
বিকাশ করুনঃ 01762955514 (পারসোনাল)
রকেট করুনঃ 017629555145 (পারসোনাল)
নগদ করুনঃ 01617031979 (পারসোনাল)
 
অথবা ভিজিট করুন-
 
আপনার একটি ছোট্ট দান,
বাঁচিয়ে দিতে পারে শতশত প্রাণ।
 
 
 

Leave a Reply